সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক হচ্ছেন স্টোকস

ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক হচ্ছেন স্টোকস

স্পোর্টস ডেস্ক:

বেশকিছুদিন হলো নিজ থেকে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন জো রুট। তবে নতুন অধিনায়ক কে হবেন, এ ঘোষণা এখনো দেয়নি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। তবে ইংলিশ সংবাদমাধ্যমে এরই মধ্যে গুঞ্জন উঠতে শুরু করেছে, বেন স্টোকসের কাঁধেই দায়িত্ব পড়তে পারে ইংল্যান্ডের টেস্ট দলের। ইসিবি ব্যবস্থাপনা পরিচালক রবার্ট কির পছন্দের তালিকায় শীর্ষে আছেন তিনি।

গেল বছর থেকেই ইংল্যান্ডের পারফর্ম্যান্সের কারণে চাপে ছিলেন জো রুট। নিজে পারফর্ম করলেও শেষ দেড় বছরে ১৭ টেস্ট খেলে দলকে জেতাতে পেরেছেন একটিতে। এর মধ্যে অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ ব্যবধানে হারের লজ্জা তার জায়গাকে প্রশ্নের মুখে ফেলে দেয়। তবে তখন ইংল্যান্ডের আস্থায় ছিলেন রুটই।

অ্যাশেজের ব্যর্থতাটা উইন্ডিজে ভালো কিছু দিয়ে মুছে ফেলার সুযোগ ছিল রুটের সামনে। তবে রুট এখানেও ব্যর্থ হন দলকে জেতাতে। সিরিজ হারেন ১-০ ব্যবধানে। এরপর গেল সপ্তাহে তিনি নিজে থেকেই অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

এরপর ইংলিশদের টেস্ট অধিনায়ক কে হবেন, এ নিয়ে আছে জল্পনা-কল্পনা। শুরুতে শোনা যাচ্ছিল, স্টোকসের সঙ্গে জস বাটলার, জনি বেয়ারস্টোরা আছেন আলোচনায়। তবে এবার নতুন খবর জানিয়েছে ডেইলি মেইল। রুটের উত্তরসূরী হিসেবে স্টোকসকেই পছন্দ ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা পরিচালকের। বিষয়টা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে তার দায়িত্বের কারণে। ইংল্যান্ডের নতুন অধিনায়ক নির্বাচনের দায়িত্বটা যে তার ওপরই ন্যস্ত হয়েছে।

দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবেই স্টোকসকে অধিনায়ক করতে চাইছে ইংল্যান্ড। তার দীর্ঘ অভিজ্ঞতাটাকেও কাজে লাগাতে চাইছে দলটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877